• সামাজিক মিডিয়া লিঙ্ক
  • Site Map
  • Accessibility Links
  • বাংলা
বন্ধ করুন

কিভাবে একটি অভিযোগ দায়ের করা যায় ?

একটি প্ল্যাটফর্ম যেখানে দ্রুত সংশোধনের জন্য আপনার অভিযোগগুলি লজ করতে পারেন:

কেন্দ্রীয় জনসাধারণের অভিযোগ নিরস্ত্রীকরণ এবং পর্যবেক্ষণ পদ্ধতি(সি.পি.জি.আর.এম.এম) হল একটি অনলাইন ওয়েব-অ্যাক্টিভ সিস্টেম যা এন.আই.সি.এন.ই.টি-তে এন.আই.সি দ্বারা পরিচালিত হয়, জনসাধারণের দুর্যোগ অধিদপ্তর (ডি.পি.জি) এবং প্রশাসনিক সংস্কার ও জনস্বার্থ বিভাগের (ডি.এ.আর.পি.জি) সাথে। সি.পি.জি.আর.এম.এম.এস. প্ল্যাটফর্ম ওয়েব টেকনোলজির উপর ভিত্তি করে তৈরি, যাতে প্রাথমিকভাবে লক্ষ্য করা হয় যে, ক্ষুব্ধ নাগরিকদের যেকোন জায়গায় এবং যেকোন সময়ের (২৪ x ৭) ভিত্তিতে মন্ত্রণালয় / বিভাগ / সংস্থার কাছে অভিযোগগুলি জমা দিতে পারেন এবং এই অভিযোগগুলির দ্রুত এবং অনুকূল প্রতিকারের জন্য ব্যবস্থা গ্রহণ করা হয় এবং পদক্ষেপ গ্রহণ করা হয়।পদ্ধতির  মাধ্যমে অনন্য নিবন্ধন নম্বর তৈরি  করে এই পোর্টালে অভিযোগগুলি অনুসরণকরণ করাও হয় ।

যে সমস্যাগুলি প্রতিকারের জন্য নেওয়া হয় না :-

কোন আদালত কর্তৃক প্রদত্ত রায় সম্পর্কিত উপদেষ্টা মামলা বা কোনও বিষয়।

ব্যক্তিগত ও পারিবারিক বিরোধ।

তথ্য জানার অধিকার।

দেশের আঞ্চলিক অখণ্ডতা বা অন্যান্য দেশের সাথে বন্ধুত্বপূর্ণ সম্পর্কের উপর প্রভাব ফেলে এমন কিছু।

পরামর্শ।

দর্শন: https://pgportal.gov.in/

জেনারেল বিভাগ, জেলা ম্যাজিস্ট্রেট ও কালেক্টর-এর অফিস, উত্তর ত্রিপুরা

শহর : ধর্মনগর | পিনকোড : 799250